তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ১৮
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

মেঘবতী,
বলতে পারো এতটা বিষণ্ণতায় কেন ডুবে থাকি ইদানীং?
বলতে পারো কেন হতাশা ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলে?
সরিয়ে যে রাখবো, সেই সুযোগ পাচ্ছি আর কই বলো!
একের পিঠে চড়ে আরেকটা যে যোগ দেয় দলে দলে।

মেঘবতী,
লোকে বলে বিষণ্ণতার রঙ নাকি কালো?
মেঘের বুকে কি অনেক বিষণ্ণতা তবে?
তবুও তো সে বৃষ্টি হয়ে ঝরতে পারে;
বলতে পারো, বিষণ্ণতা আমার কী করে কমবে?

মেঘবতী,
আমি জানি, আর কেউ নয়, শুধু তুমিই পারো
এক পৃথিবী বিষণ্ণতা সরিয়ে দিতে।
রুক্ষ এই ঠোঁটের ভাঁজে তোমার অধর ছুঁইয়ে,
পারো না সব বিষণ্ণতা শুষে নিতে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।