আত্ম শুদ্ধিতে তুমি ও আমি
- মনিরা বাকী ০৯-০৫-২০২৪

তোমার ঐ অস্থিতিশীল আবর্তিত মনের কাছে
সব হেরে যায়; নীতিকথা, সত্য বাণী, সস্তা মোহের ভালবাসা;
ঐ বৈরি মনের আগল ঠেলে বিচ্ছুরিত শিখার আগুন জ্বালতে পারে কে ?
ঘোমটার তলে খ্যামটা নাচন দেখবে বলে নিরুত্তাপে শুষ্ক মুখে জেগে থাকে কে ?

জানি আমি অভাব যে নেই মুখ মানুষীর; অতন্দ্রিলা আবির্ভাবে কাল কাটে না;
রাত হাটে না দিনের আগে; কারো নিপাট শাড়ীর ভাঁজে মুখ ডুবিয়ে পায়রা খোঁজার দারুন প্রয়াস; সৃষ্টি ছাড়া সৃষ্টি দেখে অট্টহাসি জলোচ্ছ্বাসে যায় যে ভেসে কাল; ঘূর্ণায়মান ঘূর্ণি শেষে যখন তুমি স্থিরতায় বিন্দু খুঁজে স্থির হবে সেদিন এসো;
সেদিন এসো দিনের শেষে রবির পাটে; জ্যোৎস্না ধারায় নাইয়ে তোমায় শুদ্ধ করে শুদ্ধ হবো নিজে ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

anirban
১০-০২-২০১৪ ১৫:৩৪ মিঃ

"এক পৃথিবী, এক আহবান - শুদ্ধ হব, হবে?"