তোমরা হারিয়ে যেয়ো না...........
- কাজী ফাতেমা ছবি ২০-০৪-২০২৪

আড্ডা চলে দিনভর
কথা ফুটে হড়বড়,
ধাওয়া, পাল্টা ধাওয়া
কেউ হয় হঠাৎ হাওয়া;

মজার মজার মন্তব্য
জানি না
কেউ যে কারো গন্তব্য।

বিশ্ব জুড়ে বন্ধুত্ব
সম্পর্কটা
বোন, বন্ধু, ভ্রাতৃত্ব।

ঝরে পরে কত রাগ অনুরাগ
কেটে যায় মনের মাঝে দাগ।

উচ্ছাসে আর আবেগে
সময় যায় শত অভিযোগে।

জানা অজানা তথ্য
কত কাহিনী কত নৈপথ্য,

শেয়ার নিমেষে
মুহুর্ত,
ভাল লাগা আবেশে।

কত কিছু শেখা হয়
মনে ছবি আঁকা রয়।

ওয়াল জুড়ে আঁছড় রংতুলি
মন ভরায় এর তার ছবিগুলি।

জানা নাই শুনা নাই
কত আপন,
যেনো সবে ভাই ভাই,

কত ঠাট্টা, কত হাসি
আড্ডা যে ভালবাসি।

সাজানো বন্ধুত্ব শেল্ফ
প্রয়োজনে পাই, কত হেল্প।

প্রতিভা বিকাশে
অক্ষর উড়াই ভার্চুয়াল আকাশে,

প্রশংসা, উৎসাহ, কথা বলা
সামনে এগোনোর পথ চলা।

নেই রক্তের বাঁধন
অথচ, কত আপন,

পাই সম্মান শ্রদ্ধা ভরা কথা
কখনো বিরক্তি অযথা।

হঠাৎ যেয়ো না হারিয়ে
থাকি বন্ধুত্বের হাত বাড়িয়ে,

তোমরা ভাই-বোন বন্ধু
আনন্দ আমার, এক সিন্ধু।
না বলে যেয়ো না
অবেলায় হারিয়ো না
নিস্ক্রিয় হতে যদি চাও
যাওয়ার আগে একটু বলে যাও।

বোন আছি বন্ধু আছি, থাকব
ভালবাসা সম্মানে মাথায় রাখব,

জীবনটাই তো
এই মেঘ এই রোদ্দুর
রাগ অনুরাগে,
একসাথে পথচলা হউক বহুদুর।

চলো আড্ডায় মাতাই মুখবই
অশ্লীল অশুদ্ধতা থেকে যেনো
সদা দুরে রই।
4 November 2013

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।