মন কথনিকা-(৮১-৮৫)
- কাজী ফাতেমা ছবি ২৫-০৪-২০২৪

মন কথনিকা-৮১
মনটা আমার বড়ই অস্থির কষ্টে যে বুক ভরা
শরীর জুড়ে দেখা দিছে চৈত্র মাসের খরা
অলস মন অবশ দেহ নাকে বেরোয় দীর্ঘশ্বাস
এমন করে এই পৃথিবীতে কেমনে করি বাস।
২ নভেম্বর ২০১৪

মন কথনিকা-৮২
ভালবাসার বেলাতে হামেশাই চুপ সে
বিষন্নতায় তাই এ বেলায় গেছি চুপষে।
কি হবে বল একা থেকে চুপকথায়
জীবনের সুখ সব ভালবাসার রূপকথায়।
3 november 2014

মন কথনিকা—৮৩
অন্তর আমার কিসের তরে হয় উচাটন
অস্থিরতায় চোখ আঁধার মাথাটা টনটন
সময় কাটে না আর দু:খ সয়ে সয়ে
অন্তর জুড়ে রক্তক্ষরণ পড়ে ক্ষয়ে।
৪ নভেম্বর ২০১৪

মন কথনিকা-৮৪
দিন কেটে যায় যেমন তেমন, রাত কেটে যায় বেশ
দু’পাশে শীতের ওম নিয়ে রাত হয়ে যায় শেষ
দুনিয়ার শান্তি সব বুঝি সন্তানের মাঝে
ভাবলে তাদের কথা ক্লান্তি আসে না কাজে।
৫ নভেম্বর ২০১৪

মন কথনিকা—৮৫
সকল বালা মুছিবত হতে উদ্ধার করো প্রভু
পাপী আকূল হয়ে ডাকি তোমায়, লুটাই প্রাণ তবু
সকল সুখে দু:খে হরপল করতেছি তোমায় ইয়াদ
ধৈর্য্য দাও প্রভু কবুল করো অধমের ফরিয়াদ।
৬ নভেম্বর ২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।