বৃষ্টি নামছে দেখো মাঠে….
- কাজী ফাতেমা ছবি ০৯-০৫-২০২৪

উঠো বন্ধু চলো ঘাটে
বৃষ্টি নামছে দেখো মাঠে
রং বেরঙ কাগজের নৌকা
ভাসাই চলো এইতো মউকা।

বৃষ্টির পরশ মাখব গায়ে
এসো তুমি নগ্ন পায়ে
রুমঝুম বৃষ্টির ফোঁটায়
আবেগে মন লুটায়।

দেখবে যদি আসো তবে
বৃষ্টি কিন্তু নামছে সবে
জলের মাঝে বৃষ্টির ছোঁয়া
যাবে তোমার মনটা খোয়া।

ঘাটলায় বসে বৃষ্টি দেখি
সজীবতা মনে মাখি
আজলা ভরে জলের ছিটা
দেখো কেমন লাগে মিঠা।

একটা দুইটা নৌকা বানাই
করো না আর ধানাই পানাই
ভাসবে নৌকা ফুলে সাজাই
বন্ধুর খুঁজে বাজনা বাজাই।

ফুলের নৌকা যে পায় হাতে
বন্ধু পাতব আজ তার সাথে।
চাও কি তুমি নতুন বন্ধু
দেরী করোনা এক বিন্দু…

আষাঢ় মাসের এই বেলায়
বৃষ্টির সাথে মাতব খেলায়
ঘুমিয়ো না আর যে হেলায়
হারাবো সব বৃষ্টির মেলায়।

09 july 2015 at 09:36

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।