ভাল্লাগে না আর অবসর….
- কাজী ফাতেমা ছবি ২০-০৪-২০২৪

লেখালেখি ক্ষণ হিজিবিজি
থাকতে চাই যে মহা বিজি।

টিভি গানে আজ মন নাই
আনন্দেতে আর প্রাণ নাই,

রাতের চোখে ঝরে রে কান্না
করে যাচ্ছি আমি রান্না বান্না।

ত্যক্ত মন অলস সময়
ঠান্ডা যে বইছে দিনময়।

ঘুম ঘুম ভরা দুটি চোখ
মেঘ আঁধারে ছেয়ে যে মুখ,

মনের মাঝে আজ রং নাই
বসে বসে শুধই ঝিমাই।

বন্ধু হবে কেউ বন্ধু চাই
গালগপ্পে সময় কাটাই,

সকল দিন হয় তথৈব
কেমন করে বলো সইব।

এক কাজ দিন প্রতিদিন
বিরক্তিতে বিষেরই বীণ।

আনন্দ হবে নিত্য নতুন
উপভোগ মনের মতোন।

আর কত থাকব বিমর্ষ!
আয় না ফিরে সকল হর্ষ।

হবে কি কেউ আমার দোসর;
ভাল্লাগে না আর অবসর।
26 October 2013

মাত্রাবৃত্ত ছন্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।