তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ১৯
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

দরদিয়া,
আমি তোমার চোখে হয়ে উঠতে চাই ঘৃণ্য, জঘন্য
আমি চাই তুমি ঘৃণাভরে উচ্চারণ করো আমার নাম
অভিশাপ দাও আমায়;— তোমার প্রতিটি অশ্রু ফোঁটার জন্য,
আকাশে বাতাসে ছড়িয়ে দাও আমার দুয়ো, দুর্নাম।

প্রার্থনা করো যেন আমি আমৃত্যু যন্ত্রণায় কাতরাই,
হৃদয় দহনে যেন জ্বলে-পুড়ে হই ছাই।
যতটুকু আঘাত আমার জন্যে তুমি সয়েছো,
তারচে' কয়েকগুণ বেশি আঘাত যেন আমি পাই!

আমি চাই অন্তত বদদোয়া দেবার বাহানায়
তুমি আমার কথা ভাবো,
মনে মনে আমার নামটি অযত্নে উচ্চারণ করো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।