ভ্রমরের গান
- আল মামুন মাহবুব আলম - ত্রৈমাসিক বাংলার কবিতাপত্র,১ম পর্ব,১ম সংখ্যা,১৪২২ বঙ্গাব্দ ২৯-০৩-২০২৪

আজ ঢেকে দেবো যত্নে শিহরন,যত লজ্জা
আমার দেহটি নিবে,তোমার দেহতে শয্যা।

এমন প্রেমে ঘর্মাক্ত তোমার গা,
নীল জোছনায় যে’ ধুয়ে এসো না!
আমি সব নীল
জমানো যা কিছু আছে তিল তিল
তুলে নেবো সব
ওষ্ঠ ঘষে ওষ্ঠে যত কলরব
থেমে যাবে,যাবে
সিক্ত ঘামের দেহটি সময়ের স্রোতের কিনারে এসে নেমে যাবে।

আধো আলো আধো আঁধারে তোমারই পাশে
প্রেমের শয্যা বিছানো আছে প্রেমেরই ঘাসে
সেখানের ঘাসফুল দোলে
যেভাবে বাতাসে নাচে কোলে
বাতাসের কোলে,
যেভাবে ভ্রমর তোলে বোলে
কেঁপে ওঠে ফুল
ভেঙ্গে দিবো যত্নে গোছ. খোঁপা
হবে এলোচুল

যখন তুমি রবে ও পাশেই ফিরে
তখনো নিতে পারিনি সুখ ছিঁড়ে
নেবো নেবো ভাবি
রেখেছো শক্ত হাতের মুঠিতে প্রেমের চাবি
যদি বলো,তবে
প্রেমে কিছুটা জি্রোবেঃপ্রেম.প্রেমিক জিরবে …
প্রেমের কাছে
ভ্রমরের প্রাণময় গান হবে
ফুলের কাছে!

ঢাকা ১৪/০৩/২০১৫
রাত ০৯ঃ৪৫টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।