বিষধরের বিষে
- মনিরা বাকী ১০-০৫-২০২৪

বিষধর তার সবটুকু বিষ ছড়িয়ে দিতে আসে
আমার জোৎস্না মাখানো গায়-
তার শেষ নীল দংশনে !
জেগে ওঠে দূরে অশরীরী সব অনন্য ভঙ্গীমায় ।
ডাহুকের ডাক থেমে আসে; নিভে আসে নক্ষত্রবীথিকার আলো,
অবগুন্ঠনে ছিল যা কাল আজ সে দিনের আলো ।
শূন্যবাসনা চাঁদ জেগেছিল চুপিচুপি-
গ্রহনলাগানো কাল বুকে নিয়ে !
পিশাচী কাল রাতের হিংস্র থাবায় তার সুখটুকু পড়ে ঝরে !
হায় ! নীলকান্ত বিষ; তোমরা তোমাদের সুখ ভূলে
কি আশে আজ শুধু শুধু পিছু নিলে !
ভেঙ্গে যায় চির কারিগরি যতো; নিভে আসে সব দ্বীপ
আজ থেকে আর জ্বালাবো না তবে আর কোন রাতের প্রদ্বীপ !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

monirabaki
০৫-১১-২০১৩ ১০:৩৭ মিঃ

:) দাদাই

Tanzir
২৫-০৮-২০১৩ ০৬:০১ মিঃ

বিবর্তনের মোচড়ে ,
ক্ষুব্ধ চিত্তের পিয়াসী . . দারুণ এক ব্যবধায়কে নির্মিত কারুকার্য দিদি