জাতির পিতা
- আবু নাছের জুয়েল ২০-০৪-২০২৪

শ্রদ্ধায় চিত্ত বিনম্র করি
নত করি আজি শির
তুমি তো ছিলে ওগো বীর৷

তুমি হিমালয়ের ইস্পাত দৃঢ়তা
ঝড়ের দূরর্বার গতি
কখনো আশার একটি ফুল৷

তুমি পিতা কখনো নেতা
কখনো তুমি শুধুই মোদের
কখনো তুমি বিশ্ব মানবতার ৷

তুমি ছিলে বিজয়ের প্রতীক
মোদের অহংকার
মোরা মৃত্যুন্জয়ী তোমার অবদান ৷

যারা বুলেট দিয়ে রুখতে গেল
কৃর্ত্বী তোমার পিতা
তারা নির্বাক হোল দেখলো যখন
জাতির রক্তে তুমি মাখা৷

ইতিহাস তাদের ফেলেছে ছুড়ে আস্তাকুড়ে
ফাঁসির দড়ি ঝুলছে আজি
সব জারজের গলে

তুমি আছো মিশে জাতির চেতনায়
মহানায়কের বেশে
তুমিই মোদের প্রেরনায় আছো
জাতির পিতার বেশে৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।