শুভেচ্ছাগুচ্ছ
- আলী আকবর হোসেন তানিম - অনামিকার জন্য অপেক্ষা ২৫-০৪-২০২৪

তুমি মহান
আমি নগন্য,
হে ললনা,
পুরো পৃথিবী ঘোরে তোমার পিছে,
জানি তোমার খুশিতে ওগো
ধরামাঝে ফুল ফুটে..
তুমি আছো বলে চাঁদ ওঠে,
এখনো রুপালি বান ডাকে রাতের আকাশে,
এদিক-ওদিক অবশেষে শান্ত হৃদয় তোমাতে,
খুঁজে ফিরে আপন নীড়।
ওগো ললনা
তোমায় নিয়ে
যত দু:স্বপ্নের ভীড়।।


যত ছিল দিনগুলো
রয়ে যাবে অমর স্মৃতিকাষ্ঠ জরিয়ে
আলোকের ভুবন ভরিয়ে,
ততদিন সবি ভুলে
দূর কোন দিগন্তে একা একা
খুঁজতে হবে না আমায়
আর তো হবেনা দেখা।


আমার আমিত্বে আমি বন্দি
তোমার খুশিতে তবুও অনুভব
আরোও কিছু ছিল মোর
তোমার হাসি বেচেঁ থাকুক
বয়ে আনুক সহস্র আলোকের ভোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aliakbartanim
০৯-০৮-২০১৫ ০৯:৪৪ মিঃ

09.08.2015