হয়ত সেদিন
- আলী আকবর হোসেন তানিম - অনামিকার জন্য অপেক্ষা ২৬-০৪-২০২৪

রোজ বিকেলে আমার চেয়ে থাকা,
বালিকা তুমি ফিরবে ঘরে,
দেখবো তোমায় বলে। ।

উঁকিঝুঁকি তোমার পথ পানে
হয়তো আবার দেখা হবে অভিমানে,
খুনসুটি আর হবেকি সখীর সনে?


উড়বে না তার চুল হাওয়ায় হাওয়াই দুলে
প্রজাপতির পাখা দেখবো না চোখ মেলে,
ফিরে যাবে শয্যা ঘেড়া নীলচে জানালাতে,

অভিমানে থেকো নাগো তুমি,
দেখা হবে—ফেনিল সাগরে,
ভিজবে আঁচল মুঠি মুঠি উচ্ছাসে!

চুলগুলো ঐ মুখটি থেকে সরিয়ে,
বলব, আমার একটা কথা ছিল, শুনবে?
ঢেউয়ের তালে মিলিয়ে যাবে বুকের আর্তনাদ,
ক্ষয়ে যাবে জমে থাকা হৃদয় ভরা বিষাদ, আসবে জোয়ার নির্বাসিত কথামালার।


হয়তো সেদিন
মুখোমুখি তাকিয়ে থাকার রাত।
ফেনিল সমুদ্রে ডুবে যাবে
নীল দেয়ালের বাঁধ।
হয়তো সেদিন,
তোমার আমার তাকিয়ে থাকার রাত।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aliakbartanim
১০-০৮-২০১৫ ০২:০৬ মিঃ

Valobasi-valolage taiiii...