অসঙ্গতি
- অনুপম হক ২৬-০৪-২০২৪

এক সকালের গল্প ছিল
তোষামুদেদের জংশনে
জ্বলে গেল, জলে গেল
প্রতিকূলতার দংশনে।

বুকপকেটে নীরবতা
সিদ্ধ ছিল যোগের ভারে
চোখের তৃষা ধরার আগে
বিদ্ধ হল ভুল সেতারে!

নায়ক ছিল, ভিলেন ছিল
চোখ-ধাঁধানো রোদের কালে—
সে গল্পটি মেঘ না হতেই
সব হারাল পঙ্গপালে।

নীরবতা লাজে রাঙা
যেমন ছিল প্রথমদিনে
খুলে ঝাঁপি ফিরবে নাকি
ধন্না দিতে লঘু ঋণে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

RUKON
১৫-০৮-২০১৫ ০৭:৪১ মিঃ

কিছুই যেন...