প্রতিবাদ
- হোসাইন মুহম্মদ কবির ২৪-০৪-২০২৪

প্রাসাদে রাজার মুকুট পরে
ক্ষমতার দাপটে যা খুশী তাই করে
গরীবের ভূমি শ্রমের ন্যায্য মূল্য অন্য কেরে করছে যারা জুলুম,
অন্যায় দেখলে করবে প্রতিবাদ
কবি ধরবে হাতে কলম।

যে দেশে নেই মানুষের জান মালের নিরাপত্তা,
নারী হয় প্রেমের প্লাবনে মানহানি
চলন্ত বাসে হয় ধর্ষন
প্রকাশ্য দিবালোকে করে মানুষ হত্যা।

এমন কেনো দেশ?
নিজ ঐতিয্য ভুলে বিদেশী কালচার দেখে ফ্যাশনের নামে নারী নিজ দেহ করে উন্মুক্ত
এর সাথে কিরণমালা হচ্ছে এখন যুক্ত,
পূর্বে যদি যাই ফিরে
নারী দেহ রাখতো কালো পর্দায় ঘিরে
তখন কি ছিলো পুরুষ হিংস চোখে
রুপের নেশায় নারীর প্রতি ক্ষিপ্ত।

ছদ্মরূপে লিপ্ত অপকর্ম পাপে
এ সমাজে চোখের সম্মুখে
ধর্ম বিরোধী কর্ম দেখে
আমি দিব্যি চেয়ে থাকি,
দেখে এমন কান্ড
মুখটা আমার বন্ধ
তবে কলম নেই থেমে।

০৩/০৭/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।