বিদায় ক্ষণে
- হোসাইন মুহম্মদ কবির ২৬-০৪-২০২৪

ভালোবেসে তোমায়
যা চেয়েছি তার অধিক পেয়েছি
বিদায় ক্ষণে তোমার প্রথম স্পর্শে
শিহরণ জেগেছে প্রাণে
লম্বা কালোকেশের ঘ্রাণে।

ত্রিভুবনে আর হবেনা এমন আপন জন- যাহার আঘাতে ক্ষতবিক্ষত ব্যথিত হৃদয় - তবু সুখ পাই খুঁজে স্মৃতির রাজ্যে সর্ব ক্ষণ,
ঐ কাজল দুটি নয়নে অজস্র প্রেম মায়া পাই খুঁজে
সীমাহীন ভালোবাসা দিয়ে পারিনি নিতে মন
ব্যর্থ আমি ব্যর্থ এ জীবন।
তবু বুঝলে না প্রেম আমার
পূর্বে যা ছিলো আমার যা কিছু করেছি আমি সকলি যে তোমার
দেখাতে আমায় সুখী
একেঁ ছিলে মুখে মিথ্যে হাসি
দেখেছি আমি তোমার চোখে দুঃখ রশি রাশি।
বিদায় ক্ষণ বেদনাদায়ক
তবে প্রেমময় ছিলো খুব
বুঝিয়াছে এ হৃদয় তুমি পড়িয়াছ
আমারও প্রেমে তবে নেই যে কোনো উপায়,
সমাজের বেড়ি আজ পরেছে পায়ে তুমি যে অসহায়।

২৫/০৭/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।