বিদায় ক্ষণে
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৭-০৪-২০২৪

ভালবেসে তোমায় যত চেয়েছি আমি;
তার অধিক পেয়েছে,হৃদয় অজানতে,
এ বিদায় ক্ষণে তোমার প্রথম স্পর্শে
শিহরণ জেগেছে প্রাণে,যেন দু প্রান্তে।

ত্রিভূবনে আর হবেনা এমন জন
যার আঘাতে ক্ষতবিক্ষত এহৃদয়,
তবু সুখ মনে,স্বপ্ন রাজ্যে সর্বক্ষণ
অজস্র প্রেম সর্বদা,কভু না কাঁদায়।

সমগ্র প্রেম দিয়ে পেরেছি হতে জয়ী
ব্যর্থ নই,বুঝলে ভালবাসা আমার?
পূর্বে যা ছিলো,যা কিছু করেছি এ আমি
সমস্ত কিছু'ই প্রিয়;শুধু যে তোমার।

দুঃখ লুকিয়ে দেখাতে আমায় সুখী
তুমি একেঁ ছিলে মুখে,মিথ্যে মৃদুহাসি,
অশ্রু সজল নীরব দৃষ্টিতে দেখেছি
আমি,তোমার চোখে দুঃখ রশি রাশি।

বিদায় ক্ষণ বড়'ই বেদনাদায়ক
তবে ওইদিন,প্রেমময় ছিলো খুব,
না পাওয়া যন্ত্রণা,বিরহী কান্না যত
ভালবাসার ত্যাগে যেন দিয়েছে ডুব।

বুঝেছে হৃদয়,পড়েছ আমার প্রেমে
তবে আজ আর,নেই যে কোনো উপায়,
সমাজের বেড়ি আজ পরেছে ওপায়ে
বাস্তবতার সম্মুখে তুমি অসহায়।
২৫/৭/১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।