আমার ছেলে বেলা
- হোসাইন মুহম্মদ কবির ২৭-০৪-২০২৪

দারুণ মধুময় স্মৃতি ঘেরে
আমার ছেলে বেলা
পাঠশালা দিয়ে ফাকি
লুকিয়ে পুকুরে ছিপ দিয়ে মাছ ধরা
গ্রাম ঘুরে পাখি শিকার করা
ঝড়ের দিনে আম কুড়ানো
গাছেচড়া - বিলে শাপলা শালুক তোলা, কানামাছি কুতকুত চোর পুলিশ বউছি লাঠিম আর ঘুড়ি
খেলা খেলিয়া কাটাইয়া দিতাম বেলা
কি যে আনন্দময় ছিলো আমার ছেলে বেলা।
ছেলেমেয়ে নাই ভেদাভেদ বন্ধু
আমরা সবে,
পাশের গায়ে বইতো মেলা
বাবার কাছে ছিলো কতোইনা বায়না
আনন্দে মাতিয়া বাশী ঢোল পুতুল আর মিঠাই লইয়া বাড়ি যাইতাম
মনের সুখে গান গাইয়া।
কি যে মধুময় ছিলো আমার ছেলে বেলা।
জানি আর পাবোনা ফিরে এমন মধু ক্ষণ,
ছেলে বেলা চায় ফিরে আজও এই মন।

২৭/০৭/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।