পেয়েছি খুঁজে
- হোসাইন মুহম্মদ কবির ১৬-০৪-২০২৪

খুঁজিয়াছি যারে হন্য হয়ে যুগযুগ
দোরে বহুক্রোশ ঘুরে
মিছে খুঁজেছি দেশ দেশঅন্তরে
পেয়েছি খুঁজে ক্লান্ত পায়ে
আমি নিজ গায়ে।

দেখে আমি থমকে গেলাম
যে ডাকে আমায় নিত্য প্রেমের আহবানে স্বপ্নের রাজ্যে একেঁইতো
দেখেছিলাম।

চাঁদমুখ তার কালো পর্দায় লুকিয়ে
তবু আমি নির্বাক চোখে তার প্রাণে
তাকিয়ে।

তার অপেক্ষাকৃত প্রেমময় এই মন
নিঃসঙ্গ ভুবন ছিলো আধার কালো
জ্বালাতে সুখের প্রদীপ আলো
তাকে খুব প্রয়োজন।

নাম তাঁহার নেইতো জানা
কি বলে যে ডাকি
হৃদয় খাতায় তাঁহার ছবি
ভাবনার রংতুলিতে আঁকি।

তাকায় সে আমায় দেখে চশমার ফাঁকে বাঁকা চোখে
কতোটা ভালোবাসি তাকে
কি করে বুজাই বলে মুখে।

আমার ও প্রিয়া পেয়েছি খুঁজে
ভালোবাসি কতো নিয়ো তা বুজে।

১১/০৮/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।