ব্রহ্মাণ্ডের রাতলিপি
- আজাদ বঙ্গবাসী - আগুনটুকুই পৌরুষ ২৯-০৩-২০২৪

আহ্নিক পাঠ মেনেই উল্টে গ্যাছে গত
রাতের পাতা
আকাশ ছিল তার মেঘহীন তারাভরা
বাকল যৌবনে ছিল মৌসুমি বাতাসে
ফুলের ব্যাকুলতা
কংক্রিট অরণ্যের ওমে-ওমে স্বাপ্নিক
যাপন
জীর্ণ কাঁথার ভেতর, অবুঝ ক্ষুধার ভেতর
ব্রহ্মা-ের হিমশ্বাস ছিল ঘুম আর জেগে
থাকার গল্পে।
নিরুদ্দেশ চাঁদের পথে ফিরে গ্যাছে রাতের
উচ্চারণ_ অমর উদ্যানে
লোভের বাহুতে যুদ্ধের হিরোশিমা ঢেলে...
শান্তির প্রার্থনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।