জীবন ঘোর
- জরীফ উদ্দীন ২৫-০৪-২০২৪

মানুষের রুপ আমি দেখেছি ঘোর অমাবস্যাতিথিতে
যখন পৃথিবী জুড়ে চাঁদের কৃষ্ণপক্ষ
কিছু মানুষ উদ্ভ্রান্তের মত ঘুরে বেড়ায়
নিজ স্বার্থ উদ্ধারে
আমি তাদেরই দলে ছিলাম
এমন কি সব মানুষ একই পথের পথিক।
আমি কারো ভালবাসা চাইনি
দু:খ বেদনাও না
আমি চেয়েছিলাম বিনিময়।
ভালবাসার কোন বিনিময় নেই
যা আছে তা অলিক, ফাকি
কিন্তু কিভাবে যেন আটকা পড়লাম
এই ভ্রান্ত ভালবাসায়
দুধের পাত্রে উঠে এল শরাব
আর না বুঝে পান করলাম
অন্য দশ জনের মতই
কোন তফাৎ নেই মানুষের মাঝে।
কি অমিয় শক্তি আছে তার! অমর ভালবাসায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

jarifuddin
১৯-০৮-২০১৫ ১৮:২৬ মিঃ

পিরিতি