ভালোবাসি বলে
- হোসাইন মুহম্মদ কবির ২৬-০৪-২০২৪

ভালোবাসি বলে অঝোর শ্রাবণে ভিজেছে নয়ন খড়ায় পুড়েছে বক্ষভূমী
ভালোবাসি বলে কষ্ট আমায় নিপুণহাতে দিলে
বুকে পাথর চেপে সহ্য করেছি সব শুধু ভালোবাসি বলে।

ভালোবাসি বলে নিঃসঙ্গ গভীর রাত স্মৃতিময় আমায় রাখে ঘিরে
ভালোবাসি বলে দুঃখ লুকিয়ে হাসি হাজার লোকের ভিড়ে
নাহি পাড়ি সইতে এ দুঃখ ব্যথা বইতে
তুমি হীনা কি করে থাকি বেঁচে।

ভালোবাসি বলে বিরহ দহনে অঙ্গার ভুবন ভালোবাসি বলে নেশায় আসক্ত সমস্তদিন একাএকা আমি বড্ড একা
পাইনা খুঁজে বিন্দুমাত্র সুখের দেখা
শুধু ভালোবাসি বলে তোমার জন্যে আজও অপেক্ষার প্রহর গুনি
তুমি আসবে ফিরে
হয়তো এ আমার ভুল ভাবনা
তবে বেশলাগে ভাবতে ভালোবাসি বলে।

ভালোবাসি বলে কাগজ কলম নিয়ে
কবিতার ঝুড়ি খুলে বসেছি
তোমায় একটা কবিতা দেবো বলে
বিভোর চিন্তায় ক্লান্ত আমি শান্ত আমার মন
আমায় দিয়ে কি করে হয়
কাব্য কবিতা হয়রে প্রহসন।

ভালোবাসি বলে তীব্র যন্ত্রণা ব্যথাযুক্ত হৃদয় দিলে উপহার
এ পৃথিবীতে সবাই সবার আমি কার কে-ই বা আমার।

১৬/০৮/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।