শরত রাণী
- পথিক সুজন ২৭-০৪-২০২৪

শরত রাণী
---
------সুজন হোসাইন
---
শরতের শারদ রাণী খোঁপায়
গুঁজে সন্ধ্যা মালতী
যতনে গেঁথে শেফালীর মালা
করিতেছে বসে আরতী ।
---
কাশের গুচ্ছে বাতাস দোলে
শাপলা কমল বিলে ঝিলে;
নীলাদ্রের ঘন মেঘের ভাঁজে
বাবলা ফুলে প্রকৃতি সাজে ।
---
শাপলা,কমল,টগর,কামিনী
নবীন ধানের মৌ-মৌ গন্ধে--
বাউল মন হয় উদাসিনী
সাজিয়ে ফুলডালা একান্তে ।
---
শরত রাত্রে শীতল কুয়াশাতে
চাঁদের খেঁয়ায় জোছনা ভাসিয়ে
যায় হারিয়ে দূর অজানাতে
ঝরা পাতার নাও বানিয়ে ।
---
19/08/15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।