অযথা
- আল মামুন মাহবুব আলম ২৫-০৪-২০২৪

এতো কম জানি,যতটুকু,যা জানি
সিংহ নই ফুলাবো কেশর
তবু বলি,সব জানি,জানি...না মানি
মন চায়না মানতে,তাই, না মানি!

জ্ঞানী বটে সব থেকে
ঝুনা হয়ে গেছি পেকে
পৃথিবীর সব থেকে পাকা, যে পাকা
টক্কর দিতে চা্‌ও,চুবানি নাকানি...

সে হিসেব করে এসো তবে,বুঝলে?
মরুঝড়ে উট হয়ে,মাথা
বালুতে গুঁজে,জীবন পেলে গুঁজলে
মাথা.ধড়.প্রাণ সহ পেলে বুঝলে!
ষোল আনা হয়ে বসে আছি,
চুপ থাকো,লাইনে দাঁড়াও,না আনি!

আনি. দু'আনির দল হয়ে
হাসো খলবল তল হয়ে
ভেসে উঠো যদি পারো ডুব সাঁতারে
গিয়ে,কত দুর পারো যেতে,মাথারে,
তোল দেখি ফের ভেসে,হেসে
মরি,কেরামতি শেষ,...গাও পা ধা নি!

ঢাকা ২৩/০৮/২০১৫
দুপুর ০০ঃ০১টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।