ট্রাজেটি
- শাওন সারথি ২০-০৫-২০২৪

ট্রাজেটি কি কেবলি
দেবতা জিউসের সাথে ডায়োনের সম্পর্কে ভেতরে
অনিন্দ্য সুন্দরী আফ্রোদিতির জন্ম আর
সর্গনারী হেরা’র অসহায় আত্মসমর্থন?
ট্রাজেটি কি কেবলি
পাইরামাস আর থিসবি সেই মিলিত রক্তের ধারায়
সেই মালবেরি গাছ?
ট্রাজেটি কি কেবলি
সেই ব্যর্থ মেনিলাসের সাথে হেলেনের অসহায় আত্মসমর্থন
আর বিনিময়ে সেই ট্রাজেটিক ট্রোজেন যুদ্ধ!
এইযে পৃষ্ঠার পরে পৃষ্ঠা কবিতা
আর মলাটবদ্ধ ডায়েরীতে একজন কবির দুঃখগাঁথায়
তেলাপোকার অবাধে বিচরন!
এ কি ট্রাজেটি নয়?
শরতের এই মায়াময় দুপুরে
একজন কবির নিঃসঙ্গে ভাত খাওয়া আর
এক উশৃঙ্খল নারীর অবাধে উপেক্ষা!
এ কি ট্রাজেটি নয়?
আমি আমার কবিতায় একশত আঁটটি নীল পদ্ম ছুঁয়ে
একটিও মিথ্যে গোপন করিনি বলে
আমি আজও দেবতা হতে পারিনি।
এ ট্রাজেটি থেকে কম কীসে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।