সরল আর্তনাদ
- শাওন সারথি ২০-০৫-২০২৪

একদিন সব কিছু লণ্ডভণ্ড করে চলে যাব
বৃষ্টিস্নাত এমন কোন ভরদুপুরে।
যদি তুমি না আসো এই শহরে।
অতিকায় বন্য পশু আর সবুজ অরণ্যকে শাসিয়ে
একদিন সাজিয়েছিলাম এই শহরকে
এই উন্মুক্ত মেঘমালার নিচে।
রাজপথের এই ধুলো কপলে ছুঁয়ে
একদিন শপথ নিয়ে ছিলাম,
মিছিলের পরে মিছিল আর
আঘাতের পরে আঘাত।
আমাদের দৈনন্দিন স্বপ্নের ভিতরে
আমরাই রচনা করেছিলাম অসীম স্পর্ধা।
তোমার হাতের তর্জনী ছুঁয়েই
শহরের ধুলোমাখা গলিতে বপন করেছি সম্ভাবনার বীজ।
মনে রেখো পায়ের সাথে পা মিলিয়ে হাঁটার দিনে
হোঁচট খাওয়ার ভয় থাকে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।