'অভিমানের কথা'
- মিনহাজ মিজান ১৫-০৫-২০২৪

হয়ত খুব বেশি সময় আমরা পাইনি.!
তাতে ক্ষতি কি বন্ধু.?
আমরা কিছুটা সময় তো কাটিয়েছি.!
মেঘ বাদল, রোদ বৃষ্টি সেতো থাকবেই,
তাতে ক্ষতি কি বন্ধু.?
আমরা ছিলাম, দেখো এখনো আছি।
হয়ত বহুদূরের ঐ ধ্রুব তারার মত,
দূর বহুদূরের কোন সুজলা গ্রামের বুকে.!
তুমি 'পড়িয়া' আছ, আমি ব্যাস্ত এ নগরে।
তাতে ক্ষতি কি বন্ধু.?
আমরা রোজ দু'জনে দু'জনারে দেখি,
পাশাপাশি একই পথে হেঁটে চলি.!
জানি এ কথা কেউ কখনোই 'জানিবে' না।
হয়ত কখনোই কেউ 'মানিবে' না
তাতে ক্ষতি কি বন্ধু.?
আমরা দু'জনে তো দু'জনারে 'জানিয়াছি'।
তাইতো এতটা পথের শেষেও আমরাই 'রহিয়াছি'.!
হয়ত 'বলিবে' তুমি ও কি কথা 'কহিছ'.?
আমি জানি বন্ধু, ও কথা হৃদয়ের নয়,
ও কথা সেতো শুধু, অভিমানে বের হয়ে আসা ব্যাথা ।
আমি জানি বন্ধু ও শুধুই তোমার অভিমানী কথা।
Date-31-01-2014

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।