মা
- shanto baidya - নিজে লিখেছি ১৯-০৪-২০২৪

মায়ের হাসি মায়ের মুখ,
দেখলে জুড়ায় প্রাণ।
মায়ের প্রতি একমত,
হিন্দু,মুসলমান,বৌদ্ধ ও খৃষ্টান ।
মা বলে যকন সন্তন ,
মধুর সুরে ডাকে ,
হাতের কাজ ফেলে দিয়ে,
সাড়া দিয়ে থাকে।
এক ডাকে চুপ হয়ত ,
দ্বিতীয় ডাকে ব্যাকুল,
নিজ গুনে ক্ষমা করে ,
সন্তানের যত ভুল ।
ভুলে যায় মা সকল ব্যাথা ,
হাসি খুশি দিল ।
মনে প্রানে মায়ের সাথে ,
হয়ে যায় মিল ।
.

.
.
পৃতিবীর শ্রষ্ঠ সুখের স্থান হচ্ছে মায়ের কোল ।
সন্তান যতই ভুল করে না কেন মা সন্তানের সব ভুল ক্ষমা করে দেয় ।
মা এর সাথে আর কারে তুলনা করা যায় না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shanto
০৯-০৯-২০১৫ ১৭:০৮ মিঃ

মা ই জীবন