উভলৈঙ্গিক আবলুস
- আরিফ শামসুল ২০-০৫-২০২৪

পেয়ারাপাতা দিয়ে চাঁদের বক্রতা ঢাকা যায় না বলে
মায়াকাননের ডালে ডালে
লালশাপলা দিয়ে শকুনেরা খোঁপা বাঁধে।
হাজার চেরাগের ধোঁয়া মগজে গিয়ে
শেষমেশ স্মৃতিই হয়ে গেছে অনির্বাণ।

ভোর মানেই তো বিকিনিবৃক্ষ না,
বেলার তবে পক্ষ-বিপক্ষ কেনো!

চোখ চিপে যতই বের করো পুঁইয়ের রক্ত
গড়াই নদী দৈত্য পালে না,
সব দোষ ঐ বোয়াল মাছের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।