কুয়াশার মশালচি - ৪
- আরিফ শামসুল ২৭-০৪-২০২৪

লিখার ওপর হাত ঘুরানো শিখতে পাঠশালা লাগে না
কেবল এইটুকু বিদ্যে নিয়ে
পায়রা পায়রা হাটে কাগজের বাইজি,
তরলের সাথে বেয়ে চলা তো
ফড়িঙের লেজে উড্ডয়ন না।

খাঁচার কোণে কুঁজো হয়ে করি পয়সা-টস্
প্রতারণা করে উভয় পিঠ
...তিতিক্ষার ইলেকট্রোপ্লেটিং!

যুতসইভাবে মগজ গুঁজে গেছে কচুরিশালায়...

চোখের আত্মা টুকরো কাঁচ ভেদ করে
যতই দেখুক সোনালি মালাপুঁথি;
দেয়াল ধেয়ে আসছে ছত্রিশ হাঁটুতে ভর করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।