পুনঃপঠিত পুলসিরাত
- আরিফ শামসুল ২৩-০৪-২০২৪

ছয় বছর আগের বিড়াল গা ধুয়েছিল পৌনে পাঁচে এসে
আমার শেষ ছেলের দ্বিতীয় মৃত্যুর মেঘ
হলুদ হবার যুগে;
কেউ কি খুঁজেছিল-- কী দৈর্ঘের শাড়ি ছিল সুইচোরার লেজে!

বন সঁপে দিয়ে বাঘের পায়ে
মহাশূন্যে উপগ্রহ তাক করে
কাছিমের পিঠে যাত্রা করেছিল কচুরির দেশ।

মাঘের ভোর।
রাতারাতি ঘোড়ার গতি ছাপা হলেও
ফড়িঙের মাঠ ছিল আকাশরঙা !
ভুড়িভোজে সবাই এলো ঠিকই--
খোয়া গেল সুপারিবনের কাঠকুড়ালী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।