মেঘের পিঠে হাটবো, দেখিস
- আরিফ শামসুল ২৭-০৪-২০২৪

পায়ের রগ ফোলার জন্য মাটিই দায়ী

ও শূন্য, ও পাতাল-- নিরপেক্ষ থেকো
শতবার হেরে যাবার পরও আমার দুই হাত
একশো আশি ডিগ্রি বরাবর ছিলো।

জোনাকীর প্রিয় গাছ, বাঘের ঘর
আলোকিত হয় সোডিয়ামের সাহায্যে
মন্দিরের মন্দিরাও সন্ধ্যায় গাইলো বিলাভোল।
কেবল শূন্যের সমানুপাতিক মেঘের দিকে তাকালে
পুড়ে যায় চোখের বাহারি পাতা।

এ পাতিলের জাউ পঁচা-খিচুরি হোক;
আর মাত্র দশক দুই পরে
গত তিরিশের শতবর্ষ পূর্তিতে
মেঘমালার যুগে বৃষ্টির শাড়ি উড়াবে ফড়িংরাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।