ধুলোর সন্নিকটে
- আরিফ শামসুল ২৬-০৪-২০২৪

যদি ভুলবশত প্যান্টের জিপার খোলা রেখে রাস্তায় বের হই
দিনের পথকে গালি না দিয়ে দুই পা আরও পোক্ত করে তুলি।
আমাদের পথ নক্ষত্রের দিকে । রেলপথের মতো । আঁকাবাঁকা হলেও সরল ।

পশুপাল চলে পশু-সর্দারটির মতাদর্শে ।
গ্রহের কোন আলো-বাতাস তাকে শুদ্ধ করে না ।
না করুক । এ গ্রহের মধ্যে তাদের স্বরচিত আরেক গ্রহ ।

হাজার বছরের জীবদ্দশায় ধূলিকণারা কোন ইমারত গড়ে যেতে পারে না ।
আড়াই দিনের প্রাণীর উৎপাত বোধগম্য হয় বেশি ।
এরা কি সময়ের চেয়ে বেশি দামি হতে পারে !

ভুলবশত প্যান্টের জিপার খোলা থাকলেও
দিনের পথকে গালি না দিয়ে
আড়াই দিনের প্রাণীর প্রতি সহানুভূতি রেখে
উদযাপন করি
আমাদের ধূলিমাখা পথ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।