ব্লাক হোলে বেড়াই তো হারাই না
- আরিফ শামসুল ২০-০৪-২০২৪

চোখ উপেক্ষা করে ছবি খরগোশ সাজতে পারে না। আনমনা হলে লাফিয়ে পালায়। এখান থেকে ঢের টের পাই। কতগুলো সৌরজগতের আনাগোনা, গোনার সুযোগ নাই। তাই বলে নিজে হারাচ্ছি? না, নিস্তার নাই।


পাড়ায় আকাশ না থাকলে টিনাকে পাওয়া যাবে না, নিশ্চিত। রনি তো সব আকাশ নিয়ে দুবাই থাকে। আমি উঠে দাঁড়িয়ে রনির আত্মা বদলে নিয়ে চলি। রনি তা করে না, আত্মবদলে সে ওস্তাদ। লোকমুখে রেডিমেড সমাধানের পাশ ঘেঁষে গিয়েও মেলে না হলুদ পাখির ত্রিভুজঠোঁট।


চকচকে তাওয়ায় জ্ঞান ভাজা হচ্ছে। ডেকে ডেকে খাওয়ানো হচ্ছে— ফ্রি। না খেতে চাইলেই হাতকড়া।


দহনযোগ্য কবিতার মতো শাবকদেরকে তিনমাত্রা যোগ করে পালতে চাই— ফল নাই। হিজলের ছায়ার কোলেই শেষমেষ দিয়ে দিতে হবে। চিত্তের কপালে পট্টি লাগিয়ে চিন্তার জেগে থাকার প্রয়োজনীয়তা কী?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।