বঞ্চনা
- বেঞ্জিন বেঞ্জয়েট ২০-০৪-২০২৪

অমাবস্যার হাত ধরে চলেছি অজানা পথে ,
রেটিনায় পারিনা আনতে বিম্বতা কোনমতে ।
ঘরের টুঁইয়ে সর্বদা ঘুণপোকার আনাগোনা ,
ঘরের দুয়ারে উইপোকার গীত ...
ক্ষণে ক্ষণে যায় শোনা ।

তোষক-বালিশে বিষাদ-তুলা বঞ্চনা জাগায়,
চাপা ক্রন্দন ঝুলে ঝুলে থাকে শূন্যের আগায় ।
খড়ের চালা খুলে পড়ে যায় মহাসেনের ডরে ,
শূন্যতায় হাসে ঈশানের মেঘ ...
বর্ষণে আশ্রয় সিন্ধু ভরে ।

প্রতঙ্গের রক্ত চলে বিভক্তে বিচ্ছেদের গানে ,
কোন এক বেনামির রক্ত তারে বুঝি টানে ।
ভাগাভাগি হয়ে যায় হাসি-ক্রন্দন বিরহ সুরে ,
ক্রন্দন বেঁধে দিয়ে এই বুকে ...
হাসিটুকু নিয়ে যায় দূরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

MOTALEB
১০-০৯-২০১৬ ২১:০৮ মিঃ

খুব ভাল লাগলো । কবিতার শব্দশৈলী খুব চমতকার । তবে আমার মনে একটা ডাউট কাজ করছে তাহল বাঙালীর এমন নাম কখনো শুনিনি, খুব চমতকার নাম তোমার কবি । তবে নামটার অর্থ কি জানালে খুশি হতাম ।

kabirkabir
২২-০৫-২০১৬ ০০:২৪ মিঃ

ভালো লাগলো কবিতা। তবে, শেষ স্তবকটি অধিক মাত্রায় বিমূর্ত মনে হলো। তাই, পরিস্কার ব্যাখ্যা করতে পারলাম না। ভালো থাকুন কবি বেঞ্জিন বেঞ্জয়েট।