অপরুপা মা
- shanto baidya - নিজে লিখেছি ২৫-০৪-২০২৪

মা মমতা ভরা জল,
মা অভাগীর বল ।
মা মহান কোন কিছু ,
মা সব সময় আছে পিছু পিছু ।
মা ঐ চাঁদের জোছনা,
মা করে রাখে বিছানা।
মা অমৃত সৃষ্টির ফল ,
মা সহ্যের মহল ।
মা কাজের প্রেরণা ,
মা জীবনের ধারণা ।
মা গঠনের দেবতা ,
মা বিলাচ্ছে সেবাটা ।
মা নদীর স্রোত ধারা ,
মা সন্তান ছাড়া দিশে হারা ।
মা নেই কোন রাগ করা ,
মা এই পুরো ধরা ।
মা স্বপ্নের কারিগর ,
মা এই শশিধর ।
মা শীতে রেদেলা ভোর ,
মা স্মূতির প্রহর ।
মা ভয়ের সাহস জোগারী,
মা মঙ্গলের পূজারী ।
মা দুঃখের মাঝে সুখ,
মা ডাকে জুরায় বুক ।
মায়েতেই রয়েছে পৃতিবীর সব সুখ ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shanto
১১-০৯-২০১৫ ১৪:০৬ মিঃ

Mother is everything.