কতশত সাধ
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

গহীন রাতের কাব্য হবার ইচ্ছা জাগে মনে
হতে চায় কোন বিলাসী কবির ঘরের একখানা ভাঙ্গা চাল,
কিম্বা কোন বাওলা গাতকের ঝুপড়ি ঘরের নড়বরে দুয়ারের খিল।

ঝিঁঝিঁ পোকাদের দলে ও একজন হতে মন চায়,
সারা রাত থাকবো বাঁশ বাগান কিম্বা কোন অবহেলিত অঙ্গিনার ঝোপে,তাঁদের সাথে
আর তাঁদের মত তালে তাল মিলিয়ে সারা রাত শব্দ করবো ঝিঁ....ঝিঁ...ঝিঁ।

ইচ্ছা হয় জোনাকী পোকা হয়ে কোন এক দুঃখীর ঘরে প্রদীপের মত আলো দিতে,
হয়তো সেই আলোক রেখা পৌছে যাবে,কোন এক অভিমানীর কাছে;
আর সেই অভিমানী হয়তো বুঝবে আমার প্রণয়ের আলোক রেখা।

রাতের আকাশের সাদা মেঘ হবার ও সাধ আছে মনে
সাদা মেঘ হয়ে চাঁদের গা ঘেসে উঠে যেতে চায় আমি,
রূপসী চাঁদকে কোন তুয়াক্কা না করেই।

কতশত সাধ রইল এই মনে
সাধ গুলো শুধু সাধ হয়েই রইল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।