বিপ্লব অনিবার্য
- শাওন সারথি ২০-০৫-২০২৪

বিপ্লব অনিবার্য,
তবু জানি বিপ্লব এতো সহজে হয় না।
তার জন্য দরকার রক্ত
দরকার অসীম সহ্য আর
প্রাণান্ত প্রচেষ্টা।
এতো কিছু জেনেও আমি বিপ্লবের জন্যে
তপ্ত সূর্যের মুখোমুখি!
রক্তরসেই তৈরি হয় ঘাম আর সে ঘামেই
আদ্র হয় তপ্ত বাতাস।
আমি জানি,
মিষ্ট ঘামের সাধ তাই নোনতা হয়।
আর তাই সূর্যের মুখোমুখি দাড়িয়ে
মুষ্টিবদ্ধ উদ্ধত বাহু আর ঝলসানো দৃষ্টিতেই
বিপ্লব অনিবার্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।