এসো শরীর আঁকি
- শিমুল আহমেদ ২৬-০৪-২০২৪

শিমুল আহমেদ

এসো শরীর আঁকি
শরীরের পরতে পরতে রাখা
গোপন কবিতা পড়ে ফেলি,
এসো টুকরো টুকরো করে
কেটে ফেলি রুপালি চাঁদ,
সমস্ত শরীরে মেখে নেব
এসো অমাবস্যার অপবাদ।

অামার অধর তোমার শরীরে
জাগাবে বিসুভিয়াস,
তোমার দু চখের গোপন কামে
অামিই অর্ফিয়াস।
ওশানের উষ্ণতা হৃদয়ে জাগে
তোমার স্পর্শে শিহরণ
একি অবৈধ অনাচার?
কে শেখাল প্রিয় শরীর জাগাতে,
শাররীক কীটে ছিল কি কখনো
অাদিম শিষ্ঠাচার!

যেন রুপসার জলে যৌবন এলে
দু কূল ভাসায় প্লাবন,
পদ্মায় যদি বান ডেকে যায়
অথৈ জলের শ্রাবণ,
যখন শ্রাবণ অাসে প্লাবন জাগে
ইচ্ছে মতো আঁকো,
পিথাগোরাস কড়ায় গন্ডায়
শরীর জুড়ে থাকো।

২২/১২/২০১৪ইং
আদর্শ সদর, কুমিল্লা,
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।