বন্ধুত্বের ঋণ
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

বন্ধু মানে হঠাৎ খুশী,
একটুখানি রাগ
বন্ধু মানে দুঃখ-সুখে
সমান সমান ভাগ।
বন্ধু মানে হাসির জোয়ার,
বন্ধু চোখের জল
বন্ধু মানে হতাশা ভুলে
বেঁচে থাকার সম্বল।

বন্ধু মানে স্নিগ্ধ বিকেল,
শিশির ভেজা ভোর
বন্ধু মানে বুকের সাহস,
মনের ভিতর জোর।
বন্ধু মানে অনেক হাসি,
আড্ডা-গল্প-গান
বন্ধু মানে বুকের মাঝে
অদৃশ্য কোনো টান।

বন্ধু রে তুই বন্ধু হয়েই
থাকিস চিরদিন
সরল হারে বেড়েই চলুক
বন্ধুত্বের ঋণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

POETSHANTO
১৯-০৯-২০১৫ ১১:৪০ মিঃ

খুশি হবে,