কাঁটাতারের জীবন
- আবু নাছের জুয়েল ২৬-০৪-২০২৪

কখনো ভেঙ্গেছি বেরিকেড,
কখনো করেছি মিছিল মসাল হাতে
কখনো অস্ত্র হাতে জীবনেৱ সংগ্রাম
কখনো রক্ত দিয়ে লিখেছি স্বাধীনতার নাম৷

কখনো পতাকা হাতে হেঁটেছি বিজয় মিছিলে,
শহীদ মিনরে প্রভাত ফেরিতে
খালি পায়ে হেঁটেছি বহুদূর৷

কখনো শৈরাচারের আঘাত ভুলে
গুলির মুখে মিছিল করেছি ৷
কখনো মানুষের ভীড়ে জীবন খুঁজেছি
আমরা বাঙ্গালী ,সংগ্রামী
আমরা বাঙ্গালী ,বীরের জাতি
জীবন মোদের কাঁটাতারের
বেরিকেড ভাঙ্গী মিছিল করি
অস্ত্রধরী ,কাঁটাতারের জীবন গড়ি৷৷৷৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০২-২০১৫ ১৬:৩৯ মিঃ

fine @

deep1792
১৮-০৫-২০১৪ ১৮:৩৫ মিঃ

স্বাধীনতার ইতিহাস চর্চায় সহায়তা ওপ্রনোদনা আনায়ন করবে