ভাগ
- শাহ্ আলম শেখ শান্ত ১৩-০৫-২০২৪

ভাগ
শাহ্‌ আলম শেখ শান্ত
===============
চুয়াল্লিশকে দু'ভাগ করে
হইছে নাকি চার
গতরাতে গিন্নি বলে
এমন সমাচার ।
যে পাগলে দিছে তোমায়
ভুলে ভরা তথ্য
জলদি করে হেকিম দেখাও
দিতে হবে পথ্য ।
হিসেব কষে এমন ফল
পাইছে মোদের খোকা
একি বলো! ওকে তবে
ধরছে কোনো বোকা ।
কুড়ি বছর ধরে আমি
পাকা গণিত মাস্টার
ছেলে আমার হইছে দেখি
পেঁপে গাছের ডাস্টার।
কাছে গিয়ে বলি সোনা
পাগল হলি তুই
খোকা বলে বাইশকে দু'ভাগ
করলে হয় যে দুই ।
আমি বলি ভুল হয়েছে
খোকা বলে না
নত স্বরে বলি তারে
বুঝিয়ে দাও না ।
২২ লিখে খোকা তখন
লম্বভাবে দিলো দাগ
দুইদিকে দুইটা দুই
হয়ে গেল সমভাগ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।