শরৎকন্যা
- শাহ্ আলম শেখ শান্ত ১৩-০৫-২০২৪

শরৎকন্যা
শাহ্‌ আলম শেখ শান্ত
==============
মেঘের কান্না বন্ধ হলো
গগন বেজায় নীল
ফোকলা দাঁতে রবিমামা
হাসছে যে খিল্ খিল্।
শিউলিতলে কেন এতো
খোকাখুকুর ভীড় ?
হেলেদুলে হাতছানি দেয়
কাশভরা দুই তীর।
তারার মতো সাদা শাপলা
ফোটে বিলের বুকে
সোনামাখা রোদ্র পেয়ে
হাসে মনের সুখে ।
বিকেল বেলা গগন জুড়ে
সাদা মেঘের তরী
আমার কাছে ওরা যেন
কল্পকথার পরী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।