বন্ধু
- শাহ্ আলম শেখ শান্ত ১৪-০৫-২০২৪

বন্ধু


বন্ধু একজন খুব সে কৃপণ নামখানি আলী
মজাতরে খুব করে বলি তারে ডিমালী
যার ফলে মরে জ্বলে মুখখানি হয় কালো
মাঝে মাঝে মগা সাজে লাগে তারে কীযে ভালো !
বাপভাই সকলে খাসলোক সরকারী
শোন তবে বলা হবে কথাখান দরকারী
কৃপণ আছে বটে এর মতো মোটে নয়
একআনা খোয়া গেলে মুখখানা ধোঁয়া হয় ।
বন্ধুর পয়সাতে চা-পানে খুব মাতে
মুখভরা ছানাবড়া মধু যেন মেশা তাতে
শুভদিনে তোরাহীনে বলো কী তা মজা হবে ?
বর সেঁজে যাব আমি বন্ধুরা সাথে রবে ।
চলনে যাবি তোরা খুব করে বলেছিল
মরি দুখে কোন মুখে বৌভাতের কার্ড দিল
শরমে যাই মরে গরমে ঘাম ঝরে
আকাশে তুলে সে ফেলে দিলো ধপ করে ।
দু'টাকা কমে যাবে ফাঁকা হবে তাই ভেবে
কবরে কে তোরে এক পাই সাথে দেবে ?
নেই দুখ্ খুশি বুক সুখে থাক ডিমালী
বৌভাতে যাব তাতে সাথে রবে গুড়েবালি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।