জোছনা ও জোনাকি
- শিমুল আহমেদ ২৫-০৪-২০২৪

কাল রাতে তারা গুনেছি,
সুখ আর দুঃখ কি? ভেবেছি।
সুখ ছিলে তুমি আর
সুখ ছিল স্মৃতি,
ছিল নাতো দন্দ
ছিল সম্প্রীতি।

দুঃখ হলো তোমার
না থাকা গুলো,
দুঃখ হলো তোমার
না লিখা চিঠি।
দুঃখ হলো তোমার
না বলে যাওয়া,
কোথায় অাছ তুমি
জানতে না পাওয়া।
কোথায় গিয়েছ তুমি
তোমার কেমন থাকা।

দুঃখ হলো হৃদয়
টুকরো টুকরো হওয়া,
কে তোমায় ছুঁয়ে দেয়?
অাহা তোমার শরীর!
যে শরীরে অামার হৃদয় রাখা।

দুঃখ হলো তোমার
কিশোরী বেলা,
যে বেলায় হৃদয় থাকে
সবুজ কাঁচা।
সে সময় থেকে শুরু স্মৃতিগুলো
এখনো কি মনে রাখ
আগের মতো?

১৫.১০.২০১৩ ইং
মৌলভী ফাড়ি চা বাগান,
অনামিকা চাষাদের বাড়ি,
শ্রীমঙ্গল, মৌলভীবাজার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।