আত্মপুরাণ
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

বন্ধুরা সব ব্যস্ত ভীষণ
হরেক রকম কাজে
আমি আছি আমার মতন
আলসে সকাল-সাঁঝে।

কারো চিন্তা ব্যাংক জব,
কারোর আবার বিসিএস
গাইড, কোচিং, এমপিথ্রীতে
দিনের শুরু, দিনের শেষ।

আমার সকাল তারা মিউজিক,
ঘুমের আগে সমরেশ,
মন খারাপে জীবনানন্দ—
এইতো আছি, হয়তো বেশ!

স্বপ্ন বুনছে যে যার মতন
লাফিয়ে ছোঁবে আকাশ!
আমি লিখছি আমার পুরাণ—
পিছিয়ে যাবার ইতিহাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।