প্রেমবতী
- হোসাইন মুহম্মদ কবির ২০-০৪-২০২৪

বিভোর ভাবনাতে কল্পনার রাজ্যে মধু মাখা কন্ঠে কে ডাকে আমায়,
ওহে সখা হবে কি আমার প্রিয় ভালোবাসিবো তোমায়।

ভালোবাসার প্রথম উষ্ণ স্পর্শে উঠেছে জেগে ঘুমন্ত এ মন,
হৃদয় দুয়ার খুলিয়া দেখে পুষ্প হাতে প্রেমবতী অপেক্ষায় মায়াবী দু নয়ন।

দিতে চায় যে জন সপিয়া দেহ
মন ও প্রাণ পড়িয়া আমার ও প্রেমে, রুপসিনারী দেখিয়া তোমার মুখ কাঁপিয়া ওঠে বুক এসেছো কি স্বর্গ হোতে নেমে।

প্রেমের প্রতিক্ষায় নির্ঘুম নিঃসঙ্গ কেটেছে কতো রজনী,
প্রেমবতী কোথা হোতে এলে তুমি
অন্ধকার হৃদয়ে প্রদ্বীপ জ্বেলে হোতে প্রিয় সজনী।

কি স্বপ্ন চোখে এঁকে আজ নতুন লাগে আয়নাতে নিজ মুখ দেখে,
এ ভূবন এখন স্বর্গ মনে হয় প্রেমবতীর প্রেমে মহা আনন্দে আছি বেশ সুখে।

২৫/০৮/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।