বন্ধু
- হোসাইন মুহম্মদ কবির ২৭-০৪-২০২৪

বন্ধু প্রিয় আছো কেমন
আজ আমার ভালো নেই মন
খুব মনে পড়ছে তোমায়
বন্ধু মনে পড়ে কি আমায়
তুমি নেই বলে জীবন
আমার ছন্দহীন
স্বপ্নে দেখি তোমার ছবি ভালো নেই মন।

তোমার স্মৃতি চোখের কোণে ভাসে
তুমি না থাকলে পাশে
তুমি আমার বন্ধু প্রথম বন্ধু প্রিয় জন
তুমি হীনা ভালো কি করে থাকে মন
আমার হৃদয়ে প্রেমের প্রদ্বীপ জ্বেলে
গিয়েছো ফেলে অথই নদীর জলে।

বন্ধু বিনে যায়না বাঁচা
প্রাণ হীন দেহ রয় পড়ে শূন্য খাঁচা
সুখের খোঁজে কোথায় গেছো চলে
বন্ধুর প্রেম মায়া ভালোবাসা ভুলে ।

নানান জনে তোমায়
নিয়ে নানান কথা কয়
মনে লাগে ভয়
যদি তোমার কিছু হয়
বাঁচবোনা তো আমি
আমার পৃথিবীজুড়ে শুধুই বন্ধু তুমি।


৩০/০৮/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।