স্বপ্নীল
- ইমরান আহমেদ ২৯-০৩-২০২৪

নিয়নবাতিকে ঘিরে জমেছে কুয়াশা,
নীল-স্বপ্ন গুলো আজ যেন ধোঁয়াশা।
সবুজ পথে একলা হেঁটে যেতে
চেয়েছিলাম একটু তাকে পেতে।
নীল আলোতে আকাশ গেছে ছেয়ে,
মিথ্যে সে নীল তবু তাকে থামাই,
ইচ্ছে করে, আকড়ে ধরে তাকে,
এই শহরে নীল বৃষ্টি আমি নামাই।
কৃষ্ণচূড়ায় গাছটি গেছে ভরে,
তবু আমি লালকে দিয়ে ফাঁকি,
মনের এই ক্যানভাসে তার-
স্বপ্নময়ী নীল রূপটি আঁকি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।