পাহাড়ি মেয়ে আর বৃষ্টিভেজা ছেলে
- ইমরান আহমেদ ২৬-০৪-২০২৪

জানি, তোমাকে কোনো দিনও পাবোনা,
তুমি ভালোবাসবে আমাকে-এ তো মিথ্যে কল্পনা।
কিন্তু আজকে রাত্রে স্বপনে
অদ্ভুতভাবে মিলেছে তোমার মন, আমার এ মনে।
দেখি, তুমি জড়িয়ে ধরলে আমায়!
দৌড়ে এসে উড়িয়ে পথের ধূলো,
বাধ সাধলো স্বপ্নের সেই লোক গুলো।
বলে, ''তোমরা একজন পাহাড়ি সবুজ মেয়ে
আরেকজন বৃষ্টিভেজা ছেলে।
দুজনের জীবন দুই ছকে বাধা,
কালোর সাথে কভু এক হয়না সাদা।''
জানেনা তারা পাহাড়ি সবুজের টানে
মেঘ গুলো সব জড়ো হয়ে বৃষ্টি ডেকে আনে।
লোক গুলো বলল,'' তোমরা কি জানো এই গ্রহে-
এমন বেমানান প্রেমের ইতি ঘটে বিরহে।''
আমরা একসাথে বলে দিলাম-
'আমাদের কপালে এই তবে আছে,
পৃথিবী ছেড়ে আমরা আশ্রয় চাইবো শুকতাঁরাটির কাছে!'

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।