বৃষ্টিরাত
- ইমরান আহমেদ ২৫-০৪-২০২৪

আজকের এই মনখারাপের রাতে,
তোমার রজনীগন্ধার মতো হাতে,
পড়েছে যখন চোখ;
আকাশের ঐ ছাদে
মেঘেরা যেন কাঁদে,
এমনি করে সারাটি রাত
ঝুম বৃষ্টি হোক।
জানলার কাঁচটি গেছে সরে
ঠান্ডা নেমেছে ঘরে।
অভিমান সব থাক
ছুঁয়ে দেখবো তোমার হাতটি,
বৃষ্টিময় ঠান্ডায় আগে হিম হয়ে যাক।
নিঝুম হিমেল ক্ষণে
ভাবছি মনে মনে
যেই না ছোঁব হাত
কোমল আঁখিপাত
উঠবে বুঝি চমকে।
তবুও ভাল
মন খারাপের রাতটি তবে
আর রবে না থমকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।